নিষ্ঠুর পৃথিবী
- এআর রোহান - ছিন্নবীণা ১৮-০৫-২০২৪

ও আকাশ তুমি কেমন করে?
চিরদিন চিরকালের তরে,
তোমার বুকে রেখেছ ঐ নীলকে ধরে?
তুমি বুঝি খুব ভালবাস নীলকে?
তাইতো সে তোমার আদর পেয়ে
ঘুমিয়ে আছে তোমার বুকে।
যাইনা সে তোমায় ছেড়ে,
কষ্ট দিয়ে কভু একা করে।
তোমার মত আমিও তো ভালবাসি
পৃথিবীর এক নীল পরীকে,
সীমাহীন ভালবাসা দেই তাকে
তবুও সে নিষ্ঠুর হয়ে চলে গেল একা করে আমাকে।
এই পৃথিবীটা যে নিষ্ঠুরতার এক মিলন মেলা,
আর ভালবাসা হল সে মেলার
সব চেয়ে নিষ্ঠুর খেলা।
সে খেলাই আজ আমি পরাজিত
একা থাকতে হয়যে খুব কষ্ট,
তোমার পাশে আমি আসতে চাই
করে এই জীবন নষ্ট।
ঐ সুখ তারাদের সাথে গল্প বলে
আমার একাকিত্বটা ঘোচাতে চাই,
তুমি কি নেবে আমাই?
দেবে কি তোমার বুকে একটু ঠাই?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।